মাঠে নামেন: খালেদাকে হাসিনা

মাঠে নামেন: খালেদাকে হাসিনা

বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগের পার্লামেন্টারি বোর্ডের বৈঠকের শুরুতেই দলের সভাপতি এ মন্তব্য করেন।

তফসিল প্রত্যাখ্যান করে ১৮ দলীয় জোটের ৭১ ঘণ্টার অবরোধ কর্মসূচির মধ্যেই বিরোধীদলীয় নেতার উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, “আমি বিরোধীদলীয় নেত্রীকে বলব, আন্দোলন করতে হলে মাঠে নামেন।”

বিরোধী দল আন্দোলনের নামে শিশুদের সন্ত্রাসী হিসাবে গড়ে তুলছে বলেও তিনি অভিযোগ করেন।

বিরোধীদলের রাজনৈতিক কর্মসূচিতে শিশুদের ব্যবহারের সমালোচনা করে বক্তব্যের শুরুতেই শেখ হাসিনা বলেন, “দুইশ টাকা দিয়ে একটা বোমা হাতে ধরিয়ে দেওয়া হচ্ছে। ভিডিও ভাড়া করে ছবি তোলা হচ্ছে। তারপর চ্যানেলে সাপ্লাই দেয়া হচ্ছে।

“দুইশ টাকা দিয়ে শিশুদের বোমা মারা শিখিয়ে ভবিষ্যত নাগরিক হিসাবে গড়ে তোলা হচ্ছে। একটা জেনারেশন নষ্ট করে দেয়া হচ্ছে। হাতে ধরে সন্ত্রাসী বানানো হচ্ছে।”

বিরোধীদলের কর্মসূচির মধ্যে সাধারণ নাগরিকসহ পথচারী ও শ্রমজীবীরে ওপর বোমা হামলা এবং রেলপথে নাশকতার তীব্র সমালোচনা করেন প্রধানমন্ত্রী।

বিরোধীদলীয় নেতাকে উদ্দেশ্য করে তিনি বলেন, “আপনাদের হাজার-হাজার, লাখ-লাখ নেতা-কর্মী কই? এসব বন্ধ করেন।”

আমন্ত্রণের পরও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া আলোচনায় না এলেও দুই দলের মহাসচিব পর্যায়ে আলোচনা হয়েছে বলে জানান আওয়ামী লীগ সভানেত্রী।

তিনি বলেন, “বাংলাদেশটা ছোট। এখানে বিয়ে-শাদিতে, দাওয়াতে সবার সঙ্গে সবার দেখা হয়।”

অবশ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের সঙ্গে কোনো ধরনের সংলাপ হওয়ার কথা অস্বীকার করে আসছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বর্তমান রাজনৈতিক সংকট সমাধানে গণফোরামের সভাপতি কামাল হোসেনের নেতৃত্বে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা আকবর আলি খান ও সুলতানা কামালসহ কয়েকজন গত মঙ্গলবার সন্ধ্যায় রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাত করেন। এরপর বুধবার এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করেন ড. কামাল।

তার নাম উল্লেখ না করে শেখ হাসিনা বলেন, “কেউ কেউ বিশিষ্ট নাগরিক হয়ে যাচ্ছে। বিশিষ্ট নাগরিক হয়ে কথা বলছেন। এই বিশিষ্ট নাগরিক আবার একটি রাজনৈতিক দলের সভাপতি। তিনি বিশিষ্ট হলে কী আমরা অবশিষ্ট হয়ে গেলাম?”

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, “সংবিধান তো উনার হাতে তৈরি হয়েছিল। উনার তৈরি সংবিধানেই নির্বাচন হচ্ছে। উনি নিজের তৈরি সংবিধান ভাঙার পরামর্শ দিয়ে বিশিষ্ট হয়ে গেলেন?”

বিরোধী দলের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, “গুজব ছড়িয়ে লাভ নেই। নির্ধারিত সময়েই নির্বাচন হবে। জনগণ সেই নির্বাচনে অংশ নেবে।”

 

জনগণকেও স্বতস্ফূর্তভাবে নির্বাচনে অংশ নেয়ার আহবান জানান শেখ হাসিনা।অবরোধে নাশকাতার মধ্যে কৃষক তাজুলের সাহসীকতায় রেল দুর্ঘটনা থেকে পাঁচশ যাত্রীর জীবন রক্ষা পাওয়ায় তাকে ধন্যবাদও জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, “তাকে স্যালুট করি। এই কৃষকের কাছ থেকে বিরোধীদলের শিক্ষা নেয়া উচিত।

একজন কৃষক তার মানবকিতার বোধ দেখালেও বিএনপি-জামায়াত তা হারিয়ে ফেলেছে বলেও মন্তব্য করেন তিনি।

“কৃষক যখন মনে করেন, মানুষের জীবন বাঁচানো তার দায়িত্ব, আর বিএনপি-জামায়াত রেললাইনের ফিসপ্লেট তুলে মানুষ হত্যা করতে চায়।”

বিকাল ৩টায় আওয়ামী লীগের পার্লামেন্টারি বোর্ডের বৈঠক মুলতবি হলে তোফায়েল আহমদ সাংবাদিকদের বলেন, শুক্রবারের মধ্যে তিনশ আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হবে। তারপর ১৪ দলের সঙ্গে আলোচনা করে প্রার্থীদের নাম ঘোষণা করে হবে।

আওয়ামী লগের উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস জানান, বৃহস্পতিবার বিকাল পর্যন্ত চট্টগ্রাম ও সিলেট বিভাগ ছাড়া বাকি পাঁচ বিভাগে ১৭৯ জনের প্রার্থীতা নিশ্চিত করা হয়েছে।

Leave a comment

SIRAJGANJ NEWS

Always for update news...........................

Building Customer Driven SaaS Products | Jason Evanish

Posts with strategies and tactics on building great products and how to be a better leader

Mostly Bright Ideas

Some of these thoughts may make sense. But don't count on it.

somewherein... blog

Always for update news...........................